মেনু নির্বাচন করুন
বিভাগীয় কমিশনার

লোকমান হোসেন মিয়া

আইডি নং- ৫২৫১

লোকমান হোসেন মিয়া সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের একজন সদস্য এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একজন অতিরিক্ত সচিব। তিনি ১৯৬৩ সালের ১৫ জুন বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ইতিহাসে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি বর্তমানে বিভাগীয় কমিশনার, খুলনা হিসেবে কর্মরত আছেন। এর পূর্বে মাঠ পর্যায়ের সকল সেক্টর ও মন্ত্রণালয়ের বিভিন্ন পদে চাকরী করেন।

বিভাগীয় কমিশনার, খুলনা হিসেবে যোগদানের পূর্বে তিনি আইসিটি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পরিচালক, পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের মেম্বার(এডমিন) হিসেবে দায়িত্ব পালন করেন। ময়মনসিংহের জেলা প্রশাসক হিসেবে ৩ বছরের উর্ধ্বে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি সিভিল এভিয়েশন অথরিটির পরিচালক, জীবন বীমা কর্পোরেশনের জিএম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক, নরসিংদি জেলা পরিষদের সচিব, ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলায় ইউএনও, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ডেপুটি ডাইরেক্টর, ঢাকা সিটি করপোরেশনের জোনাল এক্সিকিউটিভ অফিসার, জাতীয় সংসদের হুইপের একান্ত সচিব, নারায়ণগঞ্জ সদর ও আড়াইহাজার উপজেলার সহকারী কমিশনার ভূমিসহ সরকারের অন্যান্য গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

জনাব লোকমান হোসেন মিয়া বুনিয়াদী প্রশিক্ষণ কোর্স, আইন ও প্রশাসন কোর্স, সার্ভে ও সেটেলমেন্ট প্রশিক্ষণ কোর্স, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কোর্স, বিএমএ প্রশিক্ষণ, এডভান্সড কোর্স অন এ্যাডমিনিস্ট্রেশন এন্ড ডেভেলপমেন্ট কোর্সসহ চাকরির অত্যাবশ্যকীয় সকল প্রশিক্ষণ সমাপ্ত করেন। দাপ্তরিক ও প্রশিক্ষণ সংক্রান্ত প্রয়োজনে তিনি দক্ষিণ কোরিয়া, যুক্তরাজ্য, চীন, নিউজিল্যান্ড, ফিনল্যান্ড, সুইজারল্যান্ড, ভারত, থাইল্যান্ড, মালয়েশিয়া, ফিলিপাইন, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, সুইডেন, নেদারল্যান্ড, ফ্রান্স, জার্মানী, আমেরিকা ও সৌদি আরবসহ বিভিন্ন দেশে ভ্রমণ করেছেন।

 

 


Share with :
Facebook Twitter